মুক্তির মোহনায় একদিন
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ১৯-০৪-২০২৪

চেনা পরিবেশে,
চেনা মানুষগুলো,
একদিন অচেনা হয়ে যায়!
কিনতু, প্রকৃতির চেনারূপ,
কখনো অচেনা হয় না।

প্রিয়জন প্রিয় মুহুর্ত,
যাবে না কখনো ভুলে।
বিনে সুতার টান, মন করে আনচান,
জলভরা চোখে দোলে মনপ্রাণ।

রাগ যবে অনুরাগ হয়,
চেনা মানুষ অচেনা রয়।
কষ্টগুলো দুঃখের নীড়ে করে ভীড়,
প্রাণে বিদ্ধ করে অগণন সন্দেহের তীর।

চিন্তিত মনে নির্ঘুম রাত্রি হয় ভোর,
বাতাসে ভাসে হৃদয় ভাঙার সুর।
হয়তো একদিন নিয়মের গ্যাড়াকলে,
মুক্তির মোহনায় মিলবে কোলাহলে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-০৫-২০২০ ১৩:১৮ মিঃ

ভীষণ ভালো লাগলো লেখা ।