মৌসুমী ফল
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ১৯-০৪-২০২৪

মৌসুমী ফল খান,
দেহ থেকে রোগ তাড়ান।
হবেন নিশ্চয় স্বাস্থ্যবান,
প্রতিবছর গাছ লাগান।

গড়ে তুলেন ফলদ বাগান,
এ কথাটি সবাইকে বোঝান।
ফল খান সরস ও সতেজ,
বাড়বে গায়ে বল আর তেজ।

আমলকী, আমড়া, লেবু ও আম,
লিচু, কলা, জামরুল আর জাম।
আনারস, বেল, কামরাঙা ও কাঁঠাল,
তরমুজ, বাঙ্গি, জাম্বুরা আর তাল।

মধুমাসের এ সময়ে খেলে এসব ফল,
রোগ যাবে পালিয়ে, দেহ হবে সবল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-০৫-২০২০ ২৩:৫৭ মিঃ

জানলাম তথ্যটা ।