মানব
- মোঃ বুলবুল হোসেন ২৫-০৪-২০২৪

মানব
মোহাম্মদ বুলবুল হোসেন
তারিখঃ২৮-০৫-২০২০ ইং


মানবের মাঝে জন্ম নিলে
সবাই মানব হয় না,
বিবেক বোধ না থাকলে
মানুষ সে হয় না।

মনুষত্ব আছে যার মধ্যে
সবাইকে দিবে আলো,
নিজের চাওয়া অপূর্ণ রেখে
সকলের চায় ভালো।

সব সময় অন্যায় কাজে
নিয়োজিত থাকে যারা,
সাধু রুপে ভন্ড মানব
সমাজের আতঙ্ক তাড়া।

টাকার জোরে কত অন্যায়
জগৎতের মধ্যে করে,
পাপের বোঝা ভারী বলে
গজব জগৎ ভরে।

আজরাইল আসিয়া ধরবে কসিয়া
প্রাণটা নিবে কেড়ে,
ধন-সম্পদ পড়ে রবে
সব যাবে ছেড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০৫-২০২০ ১৪:১৪ মিঃ

Excellent