আমার রাণী
- ডা. মনোয়ারুল ইসলাম ২৯-০৩-২০২৪

স্তব্ধ করেছে আমাকে ঐ বাঁকা চোখ
ভিড়ের মাঝে পেয়েছি, মুগ্ধ চোখমুখ,
শিশুসুলভ নিষ্পাপ হাসি তার চেহারায়
আকাশ ভরা সুখ প্লাবিত করে আমায়,
খোলা চুলগুলো উড়ছিল দমকা হাওয়ায়
আমাকে আচ্ছন্ন করে কি জানি কী মায়ায়,
চোখ সরেনা, পর্দা পড়েনা, হাঁটি তার পানে
সে কি আমার রাণী হবে? ভাবি আনমনে,
সে ছুটে পালায়, হয়তো ভয়ে, হয়তো লজ্জায়
বিদায়কালে আমার পানে মুচকি হেসে যায়,
তার সেই রূপ আমি অন্তরে ধারণ করি
সেই মুগ্ধতা আজীবন বুকে নিয়ে ঘুরি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০৫-২০২০ ২৩:৫০ মিঃ

মার্জিত ,  ভালোবাসা ও শুভ কামনা।