অতীত
- সাইমুন আল- মাহমুদ - কেন এমন হল ১৯-০৪-২০২৪

আমার অতীত আছে
ভয়াবহ কিছু আনন্দ -তিক্ত স্মৃতি আছে গত বছর কয়েকের
ভয়ানক দৃষ্টিতে তাকিয়ে থাকে আমার বর্তমানে
হায়না হয়ে আমার চারপাশে ঘুরে অতীত গুলো
চোখের জলে ভিজিয়ে দেয় বর্তমানের দিনগুলি
আমার ইচ্ছা হয় রাত জেগে অতীতের সুখস্মৃতিকে হাতরে বেড়াতে
তাও ঘুমিয়ে পড়ি নতুন স্বপ্নের মোহে জড়াতে
আমার অতীত আছে,
সুখে ভরা কিছু অতীত আছে
কিছু অতীত সবসময় পুষতে ইচ্ছা করে,নিজের প্রয়োজনে।
জোড় করে ভুলে যাওয়া কিছু অতীত আছে
বর্তমানকে আকড়ে ধরার অজুহাতে অতীতটাকে সাথে নিয়েই চলি।
কিছু অতীত থামেনা কালের গতিতে
হৃদয়ের মাজে ঝড় তুলে
শুধু অবিরাম অনুভূতি।
তাও বলে ভালো থাকুক প্রিয় মানুষগুলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০৫-২০২০ ২৩:৫১ মিঃ

পরিপক্ব লেখা ।