একটি নিজস্ব সন্ধ্যায়
- মো. ইসমাঈল হোসাইন ২০-০৪-২০২৪

শহরের বৈদ্যুতিক বাতিগুলো নিভে গেছে,
যান্ত্রিক শহরের চাকা গুলো ক্ষণিক বন্ধ,
উধাও হয়ে গেছে  জীবনের সাথে
অলক্ষ্যেই মিশে থাকা  আধুনিক উপকরণ,               
বাড়িতে জ্বলে ওঠেছে হারিকেনে আলো।
প্রকান্ড ভবনের দক্ষিণ পাশের বেলকনিতে
দুজন বসে আছি,
দুহাতে দুটো গরম চায়ের কাপ,  
মাঝখানেতে মোমের আলো,
দক্ষিণা বাতাসে নিভু নিভু।    
সপ্তমীর চাঁদের মত তোমার চেহারার অর্ধেটা অস্পষ্ট,
কপাল বেঁয়ে কায়েকটা অবাধ্য চুল বাম গালে।
কাপের সাদা ধুয়া মিলিয়ে যাচ্ছে অনায়াসেই,
সময় গড়িয়ে চাঁদটাও হেলে পড়েছে।
তুমি হঠাৎ বললে যদি আমার রূপ হারিয়ে যায়?
বললাম, আমাদের জীবন যদি দেহ থেকেই মুক্ত হয়ে যায়?
তুমি আবার বললে যদি আমরা মারা যাই?               
আমি বললাম, যদি অনন্ত কালের জন্য একাকার হয়ে যাই?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।