বিষন্ন বালুচরে
- মো. ইসমাঈল হোসাইন ২৯-০৩-২০২৪

প্রতিটা দীর্ঘদিনে,
নিরবতা বুকে নিয়ে নির্বাকের মতন,
এক পৃথিবী বিষন্নতা ছড়িয়ে দিতে চাই,
যখন প্রফুল্ল যাকে দেখি অভিন্ন ইর্ষায়।
আমার ভেতরের চাপা ব্যার্থতা
হতাশার বিষ বাষ্পীভূত হয়ে উড়ে যাক,
উন্মুক্ত বাতাসে ভর করে ছড়ায়ে পরোক।
প্রতিটা হাসি মুখের দাতের ফাঁকা দিয়ে,
নিশ্বাসের প্রবল টানে হেমারের মত,
প্রচন্ড আঘাত করুক প্রতিটি হৃদয়ে।
এখন আমার নির্মমতা দেখার ইচ্ছে হয় খুব,
দুঃখে কিভাবে কাঁদে, বেদনায় হয় নীল,
আত্মহত্যা করে কেউ হয় লাশের মিছিলে সামিল।
আমার যতসব অদ্ভুৎ চিন্তা তন্ময়করে রাখে,
স্বপ্নে দেখি শুয়ে আছি লাশের বদ্ধভূমি।
অথবা কখনো কথা বলে গাঙ্গের বালিচরে মাথার খোলি,
অগণিত কঙ্কাল ধর থেকে বিচ্ছিন্ন মাথা,
বিভৎস শব্দ করে হাসে
আমার খুবই অদ্ভুৎ শ্রুতিমধুর লাগে।
আমার ও ইচ্ছে করে নির্মম হতে,
এসিডের বিপুলতায় ডুবদিতে,
শরীরে রক্ত মাংস থেকে মুক্ত হয়ে
পবিত্র কংকাল হয়ে শুয়ে থাকতে,
কোনো এক বালুচরে অন্য হাজারো কঙ্কালের সাথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩০-০৫-২০২০ ১৩:১৮ মিঃ

মননশীল অভিব্যক্তি ।