শুধু একটিবার
- মো. ইসমাঈল হোসাইন ১৮-০৪-২০২৪

একবার, শুধু একটিবার
শাড়ি পরে আসার আবদারেও
যদি তুমি পুরুষ তান্ত্রিকার ছায়া দেখ
তবে আমি কট্টরপন্থী পুরুষতন্ত্রে বিশ্বাসী।

একবার, শুধু একটিবার
ফুল, নদী অথবা প্রকৃতির সাথে তুলনা করলে
যদি তোমার চোখে অপরাধ হয়
তবে, এই অপরাধে হাসিমুখে মৃত্যুদন্ড ও গ্রহণ করছি।

তবু ও একবার, শুধু একটিবার
তোমাকে দেখতে চাই একান্ত নিজস্বতার সাথে
যে ভাবে যুগে যুগে মানুষ অথবা প্রতিটি পুরুষ
দেখেছে তোমাকে নিজ সহজাত দৃষ্টিতে।

অথবা একবার, শুধু একটিবার
তুলনা করবো উত্তাল ঊর্মিমালা অথবা চাঁদের সাথে
যেভাবে ভালোবাসা তোমার জোস্নার মত
অবিরত ঝরে পরছে আমার ধরণীতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩০-০৫-২০২০ ১৩:১৯ মিঃ

Excellent