বাবা
- রাজ উদ্দিন মিন্টু ১৬-০৪-২০২৪

বাবা,
- রাজ উদ্দিন মিন্টু

অনেক ভালোবাসি তোমায় বাবা।

বাবা এমন কেন তুমি, রাত নেই দিন নেই তুমি ছুটে চলেছো এক যুদ্ধের মাঠে, বয়স তো কম হয়নি।
তবুও তুমি চোটে চলো,,,,,,,,,,,,

তুমি বীর, তুমি মহা আকাশ, তুমি চন্দ্র সূর্য তুমি সাইক্লোন আম্ফান, তুমি শীত, তুমি মহা প্রলয়।

বাবা

বাবা এমন কেন তুমি, তুমি জানো? তুমি আমার পৃথিবীর শ্রেষ্ঠ বাবা। পৃথিবীর সকল কিছু দিয়েও তোমার ভালবাসার তৃপ্তি টোকো পাওয়া যাবে না।

তোমার খাঠ পুড়া রোদের হাসিটা, আমার জমাট বাদা দুঃখ গুলো পুরিয়ে শীতল করে যায়।
তোমার ইচ্ছে গুলো কখনো জানতে পারলাম না, আমাদের ইচ্ছে গুলো পূরনেই থাকো তুমি ভেস্তো। চিরে যাওয়া জুতোর ফি-তে টা সেলাই করে যখন বলো
এটাই চলবে এ-ই ঈদে। হয়তো-বা বুঝিনি সে দিনের কষ্ট টা। আজ বুঝি বাবা।

বাবা

বাবা এমন কেন তুমি, তোমাকে গিরে আমার অনেক সৃতি, জীবনের প্রয়োজনে অনেক কিছুই শিখেছি।
সত্য পথের পথিক গুলো কখনো জীবনযুদ্ধে হারেনা হার মানতেও জানেনা। তারা সব সময় অতুলনীয়।

বাবা

বাবা বড্ড ভালোবাসি তোমায় বাবা, বাবা নামক শব্দের ভিতরে অনেক গল্প গুকিয়ে আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩০-০৫-২০২০ ১৩:২০ মিঃ

পড়ে অভিভূত হলাম