চিরায়ত সফরনামা
- মো. ইসমাঈল হোসাইন ২৫-০৪-২০২৪

ছোটবেলা শোনতাম রাত্রিবেলা ফুল ছিঁড়া বারণ,
ফুলে পরী আসে ঘনিয়ে আসতেই সন্ধ্যার আভরণ।
কিন্তু এখন আর লোভ সামলাতে পারিনা,
হোক সেটা ফুলের অথবা অন্যকিছুর,
মানুষত্বের কিবা পুরুষত্বের।
বসন্তের আগমনে আজও ফুল ফুটেছে,
দরজার সামনেই একটা বাতাবি লেবু গাছ,
ঘ্রাণে ছড়ায়ে পরেছে চারদিকে জোস্নার মত,
সুযোগবুঝে কয়েকটি ছিঁড়ে পকেটে পুরে নিলাম ।
একটু এগিয়ে কৃষ্ণচূড়ায় হাত রাঙ্গিয়ে,
ঋতুরাজ কয়েকটা বেলী উপহার দিলো,
নির্দয়ভাবে বোটা থেকে ছিড়ে নিলাম।
টিপটিপ হৃৎস্পন্দন আর কাপা কাপা পায়ে,
ঠোঁটে আরেকরটু মিষ্টি হাসির আভা মিশিয়ে,
তোমার সামনে হাযিরা দিলাম।
আর ফুল!
সে-তো এবারও ফেলে আসলাম
না-বলেই আজও ভালোবাসলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।