সাধ্যের চক্রে স্বাদ
- মো. ইসমাঈল হোসাইন ২০-০৪-২০২৪

স্বাদটা আমার বড়ই পোষ মানা,
গৃহপালিত চতুষ্পদের চেয়েও,
নিঃসংকোচে সাধ্যের অভেদ্য চক্রে বন্দী।
স্বপ্ন নামক রত্ন পাথরটাকে বড় যত্নে ,
নিজের জীবনের সমান বাজার মূল্যে
কেনা চাদরে মোড়ে রেখেছি।
হতাশার চাদর,
যেন সময়ে অসময়ে বিরক্ত না করে।
নির্দিধায় ছেড়ে দিয়েছি সময়ের লাগাম
জীবনে সমীকরণ কে সহজ করতে।
এর পরেও,
আমি এখনও খুবই খুশি, ভীষণ সুখী,
প্রকান্ড পৃথিবীকে মনেপ্রাণে ভালোবাসি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩১-০৫-২০২০ ০৫:১৯ মিঃ

Good post