কবিতা : ডাক্তার
- Oyshorjo - কবিতাগুচ্ছ ২৯-০৩-২০২৪

কবিতা : ডাক্তার

লেখা : Orpi Ta Oyshor Jo

করোনায় মারা গিয়েছে অনেকে - 
কে রেখেছে তাদের মনে ?

ঢাল নেই, তলোয়ার নেই
পাঠিয়ে দিয়েছেন যুদ্ধে। 

ডাক্তার রাই তো দিচ্ছে সেবা,
ব্রত নিয়েছে  নিশ্চয়।

সবাইকে করবে সুস্থ
হবে না আর সময় নষ্ট।

ভয় নেই ভয় পেও না ভাই
ডাক্তার রা যদি পাশে না দ্বারায় কার কাছে নিবে ঠাই !

ডাক্তার রাই তো সৈনিক তারাই মূল যোদ্ধা
তারা যদি না থাকে সুস্থ হবেন কি করে ?

আপনার শেষ যুদ্ধে তারাও করছে যুদ্ধ
আপনাদের ভালো রাখবে এটাই তাদের মূল লক্ষ্য,

আপনাকে সেবা দিয়ে হয়নি তারা ক্লান্ত
আপনাদের জন্য তারা হয়ে আছে আজ শান্ত।

জীবন মরণের যুদ্ধের মূলযোদ্ধা ডাক্তার।
 তাদের সুরক্ষা না  দিলে শেষ রক্ষা হবেনা আর.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Abutaher
৩১-০৫-২০২০ ১৬:৩৮ মিঃ

Valo likhecen