তৃষ্ণা আমার মিটবে কবে?
- মো. ইসমাঈল হোসাইন ২৬-০৪-২০২৪

একটুখানি জল দাও
এই বিরাণ জনপদে আমি পথিক
কোনো এক আজানা সময় থেকে হাটছি।

কাল সাগরের ঘূর্ণিপাকে বিধ্বস্ত তরণী
কোনো এক আকাশ চুম্বি অবাধ্য ঢেউয়ে
তোমার এই শান্ত নগরীতে ঠেকেছি।

হৃদয় আমার বড়ই তৃষ্ণার্ত
কোটি বছরের নেশায় অচেনা অনন্তে
প্রিয়া, একটুখানি জল হবে?

বহু কাল ধরে ঘুরছি আমি উদ্বাস্তু হয়ে
জলে স্থলে এমনি এই বিরাণ জনপদের
তোমার এই মৃত নগরীতে।

মরীচিকার মত তোমার পায়ের প্রতিটি ছাপ
পদে পদে আমায় বিভ্রান্ত করেছে
প্রিয়া, বড়ই ক্লান্ত! তৃষ্ণা আমার মিটবে কবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।