অজানা বিষন্নতা
- মো. ইসমাঈল হোসাইন ২৮-০৩-২০২৪

কোনো এক অজানা বিষন্নতায় ছেয়ে গেছে আকাশ,
অদেখা ভবিষ্যতে বখাটে দুশ্চিন্তার অশ্লীল ভঙ্গিতে শিস।
জড়সড় হয়ে নিজে জড়িয়ে ফেলি চাদরে, মিথ্যা স্বপ্নের চাদর।
ইতস্তত ঘুরাফেরা করছে বেশধারি কিছু খদ্দের।
বেরিয়ে পরে শরীরের কিছুটা অপর্যাপ্ত চাদরের নীচ থেকে,
স্পষ্টভাবে শোনা যায় বখাটে গলার ফিসফিস ডাক,
চেনা চেহারা গুলোও কেমন বিভৎস হয়ে যায়,
আমার স্বপ্নের পৃথিবী পরিণত জলন্ত হোতামায়।
পতাকার সবুজ অংশ থেকে একটা বিষন্নতা ছুটে আসে,
নগ্ন শরীর অবারও ঢেকে দেয় শুধু একরাশ দীর্ঘ নিশ্বাসে।
খেসারত দিতে কত তরতাজা প্রাণ ঝরে যায়,
আর জড় পৃথিবীটা শুধুই সাক্ষী হয়ে সয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।