কবিতারা ঝলছে যায়
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৮-০৪-২০২৪

কবিতারা ঝলছে যায়
অচিন্ত্য সরকার

কবিরা কত দিন কবি থাকবে,
গড়ে চলবে কবিতার তাজ,
সে কথা বিরাট এক প্রশ্নের মুখে আজ।
নীতিগুলো ফাঁক খোঁজে,সময়ের হাতে দিতে হাত,
অবহেলায় শুকিয়ে যায় বিশ্বাসের পারিজাত।
বিজ্ঞাপনী জৌলুসে মন হয় পরবাস,
প্রেমিকের খুনসুটির নেই কোন অবকাশ।
কৃত্রিম সার ছাড়া ফুটতে চায় না ফুল।
বিশ্বাস করলেই ভয় মনে হয়,
হলো না তো,আবার কোনো ভুল!
মানুষে মানুষে ছায়া যুদ্ধ চলে,
ঘরের মধ্যে ওঠে ঘর,কর্পোরেট প্রেমের
পার্শ্ব প্রতিক্রিয়া বলে।
ব্যবসায়ী প্রকাশক তাক করে থাকে,
আঁশ গন্ধ শুকে শুকে দরদাম হাঁকে।
চাতকের বিশুদ্ধতা আজ সেকেলে প্রলাপ,
বাজার গিলে খেতে কাব্যের সংলাপ।
বুদবুদ আকাশে উড়ে নাদুস কলেবরে,
ভীষ্ম শুয়ে থাকে শরশয্যা পরে।
শিকড় উপড়ে ফেলে আকাশ ছুঁতে চাওয়া,
মরীচিকার শ্যাওলায় পা পিছলে যাওয়া।
তবু,অহংকার বেড়ে যায়,অ্যান্টিবায়োটিক খেয়ে, কবিতারা ঝলছে যায়,ফুলের পানে চেয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩১-০৫-২০২০ ১৩:৪৬ মিঃ

অতুলনীয় লেখা।