অনন্ত মহাসত্য
- গোলাম কিবরিয়া সৌখিন - মৃত্যু চিন্তা ২০-০৪-২০২৪

বৈচিত্র্যময় আচার-অনুষ্ঠানের, অকল্পনীয় এক মিলনমেলা, আমার বাড়ির আঙিনায় ও বসবে।
বেলা ফুরোলে আমার শূন্যতার খবর তাদের কানেও পুঁছবে। অজানা সব প্রিয়-অপ্রিয় মুখ আমার শোকে ধুঁকবে। ফোঁটা কতেক জলেও কারো কারো চোখ ছলাৎছলাৎ ভিজবে।

মহাশূন্যের গাড়িতে সেদিন আমিই একমাত্র যাত্রী। শূন্যে এসে শূন্যতা নিয়ে ফিরে যাব, তলিয়ে যাব, অজানা অচেনা এক দলে মিশে যাব। তাদের দলের নবীন সদস্য হয়ে চিরতরে মিলিয়ে যাব।

চিরবিচ্ছেদ ঘটিয়ে মায়াবী পৃথিবী থেকে লুটিয়ে পরবো।
চিরন্তন সত্য আমি মেনে নিয়ে অনন্তকালের উদ্দেশ্যে যাত্রা করব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

GulamKibria
৩১-০৫-২০২০ ১৩:৫৯ মিঃ

কৃতজ্ঞতা প্রিয় কবি

M2_mohi
৩১-০৫-২০২০ ১৩:৪৭ মিঃ

লেখা  সুচিন্তিত