নীল
- আবদুর সবুর সাজ্জাদ ২৪-০৪-২০২৪

পৃথিবীর চোখে যখন রাজ্যের ঘুম
ছেলেটি তখন কবিতা লিখায় ব্যস্ত।
তার চোখে তখন নীল প্রকৃতি,
নীল আভায় আলোকিত চারপাশ।
তার টেবিলে একটি প্রদীপ জ্বলে
নীল বিষ বুকে নিয়ে, নীল স্বপ্ন আঁকে।
প্রেমিকার পড়নে ছিল নীল রঙ এর শাড়ি
তার পদতলে কি যেন এক অগাধ ভালোবাসার
চিহ্ন এঁকে যায়।
ছেলেটি লিখে এক বিষাক্ত ইতিহাস
লিখে যায় অবাক পৃথিবীর নীল রঙ এর কাব্য।
রাতের ল্যাম্পপোস্ট গুলোতে আজ নীলের ছটা!
শহরটা ছেয়ে গেছে নীলের এক বিষাক্ত বিষে,
নীল রক্তের কিছু পিশাচ মিললো অলি-গলি তে
জনমানবহীন এলাকায় উপস্থিত শুধু হাহাকার।
ছেলেটি লিখে চলে ভালোবাসার রঙ কি?
লাল না নীল!
রঙধনুর সাতটি রঙে আজ নীলের ছটা।
স্বপ্নগুলো তালগোল পাকিয়ে নীলে বিলুপ্ত
ছেলেটির নীল রঙ পেন্সিলে গোটাগোটা
অক্ষরে লিখা 'কবিতার নাম নীল'।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
৩১-০৫-২০২০ ১৪:৫৪ মিঃ

ভালো লাগলো

M2_mohi
৩১-০৫-২০২০ ১৩:৪৮ মিঃ

  শিল্পসম্মত মনোভাব