বেদনার বিষ ফণা
- সালমান ফার্সি ২০-০৪-২০২৪

পথে রবো আজ ফিরবো না আর সহজে দুঃখের ঘরে
পথে পথে ঘুরে খুঁজে নেবো আমি সুখ কোথা হতে ঝরে
আকাশের মেঘে নাকি বুনো ফুলে লতানো গাছের ডালে
নাকি প্রিয় সুখ লুকিয়ে নিবিড়ে প্রেয়সীর রাঙা গালে

একটি চাঁদের মুখের ভেতর একশোটি সুখ থাকে?
তবু কেনো রাত চাঁদ বুকে রেখে দিনের রঙকে ডাকে!
তবে বুঝি সুখ তারার ছায়ায় জলের ভেতর জ্বলে
জল কেঁদে কেনো গড়িয়ে পেরোয় নেমে যায় আরো তলে!

প্রেমের অনলে সুখ খুঁজে কবি জীবন করেছে ছাই
বিধাতা নামক রূপকথা এসে বলে সুখ ভবে নাই

পৃথিবীর বুকে স্বর্গের দ্বারে সুখ খুঁজে আমি পাই নি
সুখ নামে বুকে পুষে রাখা পাখি হয়ে গেছে ভীম ডাইনি
তাইতো দু চোখেতে জমলো জলের নোনতা বিষাদ কণা
সুখ খুঁজে আমি জাগিয়ে তুলেছি বেদনার বিষ ফণা

ফিরে যেতে হবে নিজের ঘরেতে সুখ মানে হাহাকার
বিধাতা পারে নি ধরণী পারে নি প্রেয়সী কী দেবে আর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩১-০৫-২০২০ ২৩:২০ মিঃ

দুর্দান্ত প্রকাশ।