আঁধার শিয়রে বসি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

এই ধরণীর বদ্ধ্ জানালা খুলেছা তুমি হে মহিয়ান;
আঁধারকে দিয়েছো ধিক্কার, গড়েছো আলোর ঐক্যতান ।
খোঁজেনি তোমায় আমি জগত ব্যাপিয়া;
তবু জেগে আছো তুমি সাম্যের দীপ নিয়া।
তোমার জাগরণে বিষ্ময়ে মরি,ভরে ওঠে এ দেহ প্রাণ!
তুমি প্রেমের কান্ডারী!তুমি হৃদয়ের প্রহরী!তুমি দূর্গের জয়গান!
হে মহিয়ান! হে মহিয়ান!
তোমার চেতনা এত সুন্দর, এত মহৎ হে পাঞ্জেরী!
আঁধার শিয়রে বসি আলোর স্বপ্ন দেখ তন্দ্রা ছাড়ি।
------------------------------০১-০৬-২০২০ ইং ,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।