কাহারো কি ভালোবাসা লাগবে?
- গোলাম কিবরিয়া সৌখিন - ভালোবাসার পদ্য ২৬-০৪-২০২৪

কাহারও কি ভালোবাসা লাগবে?
এসো কাছে, ভালোবাসা বিলিয়ে দিচ্ছি।
যতটুকু সম্ভব ছড়িয়ে দিচ্ছি।
বিষাদের অশ্রু নয়, আনন্দে মাখা হাসিতে ভরিয়ে দিচ্ছি ।

তুমি বিনা বাঁচব না,তুমি ছাড়া মরব না, কেহই নাই শুধু তুমি ছাড়া...
এইসব আহ্লাদের ভালোবাসা আমি দিতে পারব না বাপু।

তবে,
আমি যা ভালোবাসি তা জৈষ্ঠ্যমাসের উড়ুক্কু বাতাসের মতো ছড়িয়ে দিব তোমার মাঝে।
আমি যাতে সুখ খুঁজি তাঁর সন্ধান দিব তোমার মস্তিষ্কে।
আমি যাতে ভুলে যায় সব দুঃখ সেই পবিত্র ঔষধের নাম বলে দিব তেমাকে।

তবেই না ভালোবাসার মেলা বসবে তোমাতে-আমাতে।
যেখানে মিথ্যা আশ,মিথ্যা কথার ফাঁস, নানা ফন্দিফিকির রবে না আমার-তোমার মাঝে।

আমি সেই ভালোবাসা বিলিয়ে দিচ্ছি।
আমি সেই ভালোবাসা যতটুকু সম্ভব উজাড় করে দিচ্ছি।
এসো প্রিয়, সত্যের নিরমল বাতাসে।
খুঁজে পাবে প্রশান্তি আমার সরলতার মাঝে।
এসো প্রিয়,নিমন্ত্রণ তোমাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

GulamKibria
০১-০৬-২০২০ ২২:৩৮ মিঃ

কৃতজ্ঞতা কবি

M2_mohi
০১-০৬-২০২০ ২১:১০ মিঃ

অনবদ্য প্রকাশ।