যমের বেশে করোনা
- মোঃ হোসাইন জাকের - মায়াজাল ২৮-০৩-২০২৪

করোনা আশে-পাশে মনে হয় দিচ্ছে হুমকি,
মনের বাঘে ধরেই ফেলে মাঝে মাঝে উঠি চমকি!
বিশ টাকার মাস্ক লাগাই রাস্তা-ঘাটে ঘুরছি,
মনে ভেতর সন্দেহ হয় এ যেন কাকে ধরছি।

মাস্ক লাগাই, তারপরও মনের ভেতর ডর,
তবুও মন বলে, আল্লাহ আল্লাহ জিকির কর।
প্রতিদিন খবর আসে কতজনা হচ্ছে লাশ,
স্বাস্থ্যবিধি মেনে চলি ওহে করোনা ভাইরাস।

সাবান দিয়ে হাত ধুইলে করোনা যায় মরি,
হাঁচি কাশির মাধ্যমেও করোনা হয় ছড়াছড়ি।
সময় এখন চরম আমাদের এ দেশে,
করোনা ঘুরে বেড়াচ্ছে যমের বেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৬-২০২০ ২১:১১ মিঃ

Stay home