মহা গ্রন্থ আল কোরআন
- জাবরুল ইসলাম চৌধুরী - ইসলামী কবিতা ২৫-০৪-২০২৪

মহা গ্রন্থ আল কোরআন 
পড় দিবা রাতে,
চিন্তা ফিকির করে দেখো 
কি রয়েছে তাতে ।

সর্বশ্রেষ্ঠ কিতাব এটি
মানব মুক্তির পথ,
কোরআন দিয়ে গড়লে সমাজ 
মানুষ হবে সৎ ।

জাহিলিয়াতের যুগে

খুন খারাবি ঝগড়া ফাসাদ 
নিত্য ঝরতো প্রান,
আল কোরআনের বাণীর আলোয়
মিললো পরিত্রাণ ।

অহীর পরে আমল হতো
নবীর শিক্ষকতায়,
মাপকাঠিটা কোরআন ছিল
নবী ছিলেন যেতায় ।

উমর ফারুক ক্রুধের বশে
হত্যা করতে যান,
পথিমধ্যে কোরআন শুনে
হলেন মুসলমান ।

কোরআন পড়া শ্রেষ্ঠ জিকির 
হাদিসেতে পাই,
কোরআনে যে লজ্জত আছে
অন্য কোথাও নাই ।

জ্ঞান বিজ্ঞান সবই আছে
আছে রোগের শিফা,
এক হরফে দশটি নেকি 
যায় না ইহা মাপা ।

মহা গ্রন্থ আল কোরআন 
আল্লাহ হেফাজতে,
আদেশ নিষেধ মেনে চললে
মুক্তি আখেরাতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৬-২০২০ ১৩:৩০ মিঃ

মার্জিত লেখা। ভালোবাসা ও শুভ কামনা।

GulamKibria
০২-০৬-২০২০ ০৭:৩৮ মিঃ

বাহ্ চমৎকার