কেউ আসে না,কাছে আসে না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - বিজয় ১৯-০৪-২০২৪

অনেক বদলে গেছে পৃথিবী এখন আর আগের মত নয়;
কেউ আসে না,কাছে আসে না অন্তরে করোনা ভয় !
মানুষ তার আপনত্ত্ব ভুলে গেছে বদলেছে ধরন
কি ঈদ! কি পূজা! পথে ঘাটে কোলাকোলি মুছাবায় নেই মন।

যার যত দূরত্বে বসবাস আজ সে তত বলবান;
স্বাস্থ্য্ বিধি যেন নব জাগরনে নব হরষে নব প্রাণ।
বিধি ভাঙ্গে যারা যত করোনা ভয় তত ওদের অতি;
হে মহারথী, হে উঁচু-নীচু শৃঙ্খলা মানিয়া চল হে জাতি।

মানুষের শত্রুরা চৌদিকে গর্জিছে আজ-
রোগ ব্যাধি মহামারি নব সাজে ভাঙ্গিছে লাজ!
কিসের ভয় হে মানব! সও কেন এতসব অপমান?
এত পরীক্ষা সয়ে যাও তুমি,তুমিই মহা বলবান।

অনেক বদলে গেছে পৃথিবী এখন আর আগের মত নয়;
কেউ আসে না,কাছে আসে না অন্তরে করোনা ভয় !
মানুষ তার আপনত্ত্ব ভুলে গেছে বদলেছে ধরন
কি ঈদ! কি পূজা! পথে ঘাটে কোলাকোলি মুছাবায় নেই মন।

--------------------------------------------০২-০৬-২০২০ ইং রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৬-২০২০ ১৩:২৬ মিঃ

ভালোবাসা ও শুভ কামনা।