যোগ্যতা সমাচার
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৩-০৪-২০২৪

যোগ্যতা ও কর্মক্ষমতা
দরিদ্রের বিশেষ সম্পদ,
প্রাণখোলা উচ্ছ্বল হাসি
বিনামূল্যের ঔষধ।
পুঁথিগত বিদ্যায় প্রাপ্তি
শিক্ষা বা ডিগ্রীর সনদ,
শিক্ষিত অনেকেই
হতে পারে নির্বোধ বলদ,
ডিগ্রীধারী কেউ কেউ
সমাজের বিশেষ আপদ,
জঘন্য কর্মকান্ড এদের
যথা হিংস্র শ্বাপদ।
জ্ঞানের কোনো ডিগ্রী নাই,
নাই কোনো বিপদ।
অর্জিত জ্ঞানের ভূমিকা
সর্বদাই সার্বিক নিরাপদ।
উপকৃত হয়ে থাকে দেশ জাতি জনপদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।