সুখপাঠ্য করোনাকাব্য-২
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৮-০৩-২০২৪

' করোনা ' ভাইরাসের আতঙ্ক আর
পুলিশের রক্তচক্ষু উপেক্ষা,
পরিবার-পরিজনের জন্য
উৎসর্গীকৃত ত্যাগ-তিতিক্ষা।
নিতে ত্রাণ-সহায়তা-ভিক্ষা,
চাতক পাখির মতো সুদীর্ঘ অপেক্ষা ;
দিতে হচ্ছে চরম ধৈর্যের পরীক্ষা।
তাই আজ ত্যাজি লাজ
বিসর্জিত শিক্ষা-দীক্ষা,
মান-সম্মান নিচ্ছে কেড়ে
চরিত্র হননকারী বুভুক্ষা।


নিরুপায় জনগণ
ত্রাণ সামগ্রী করতে গ্রহণ,
ত্যাগ করি গৃহকোণ
প্রকাশ্য স্থানে যেথা হয় ত্রাণ বিতরণ,
না মেনে লকডাউন
বাধ্য হচ্ছে যত্রতত্র করতে অবস্থান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।