সুখপাঠ্য করোনাকাব্য-৩
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৯-০৩-২০২৪

টাওয়ার এর পাওয়ার পুয়োর,
প্রায়শই স্লো নেট ;
জ্বরে আক্রান্ত তাই
মোবাইল সেট ।
দাম কমানো উচিত এখন
এমবি আর কলরেট ।

মানুষে মানুষে হিংসা-বিদ্বেষ আর আধিপত্যের রীতি, ভয়াবহ মারণাস্ত্র তৈরির অশুভ দুর্মতি,
শক্তিমত্তা প্রদর্শন আর দমনের নীতি ;
সেই সাথে ব্যবহার অত্যাধুনিক প্রযুক্তি।
আপামর জনতার চরম বিপত্তি ;
প্রকৃতির জন্য যা মারাত্মক ক্ষতি।
প্রকৃতির প্রতিশোধ স্বরূপ এহেন দূর্গতি।

দলমত নির্বিশেষে , সবাই মিলেমিশে,
উদ্যোগী হই চলমান বিপর্যয় নাশে।
ঐকান্তিক প্রচেষ্টা সফলতার নিশ্চয়তা,
বৃদ্ধি পাবে প্রতিরোধের সক্ষমতা,
কার্যকর ভূমিকা গ্রহণে হবে প্রতিহত।
সমাজের সম্বলহীন নিঃস্ব যতো,
দূর করতে তাদের অসহায়ত্ব,
উচ্চ বিত্তবানের হস্ত হোক প্রসারিত।
পরিহার করে বিদ্রুপ কিংবা কটাক্ষ,
সকলের অভিন্ন হোক একমাত্র লক্ষ্য।
মানবতার জয় হোক প্রত্যক্ষ ও পরোক্ষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।