অর্থবিত্ত আলেখ্য
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৫-০৪-২০২৪

অর্থই অর্থবহ, নয় তা মূল্যহীন,
অর্থ বিনা জগত-সংসার দুর্বিষহ সঙ্গীন।
অর্থের অন্যতম অবদান, প্রভাব-প্রতিপত্তি, মান-সম্মান।
আরো একটা সত্যি,
কোনো কোনো ক্ষেত্রে
অর্থই হচ্ছে মূল ভিত্তি।
অর্থ দেয় ক্ষমতা, বশ হয় জনতা।
আইনের গতি, থাকে তার প্রতি।
দূর করে ভীতি, সবক্ষেত্রেই উন্নতি। স্বজনের প্রীতি প্রাপ্তি, পাল্টায় রীতি নীতি।
দুর্বোধ্য হয় তার মতিগতি,
জনগণ জানায় প্রণতি।
চারিদিকে সুখ্যাতি,দেশপ্রেমিক মহামতি,
বৃদ্ধিপায় জীবনের গতি।


পাছে যদি হয় ক্ষতি, আছে মোর এই ভীতি,
আমি যে ভীরু অতি।
আছে আরো জ্ঞানের ঘাটতি,
তাই এখানেই টানছি ইতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।