অকৃতজ্ঞ
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২০-০৪-২০২৪

নদী পারাপারে নৌকায় আরোহী
জনৈক ব্যক্তি,
আকস্মিক ঝড়ের কবলে পড়ে
স্রষ্টাকে জানায় আকুতি ;
জোড়া পাঁঠা বলি দেব, দিলে অব্যাহতি।
বাড়ি ফিরে আগ্রহী নয়, নিরুদ্বেগ পতি,
স্ত্রী তাকে তাগিদ দেয়, মানতে প্রতিশ্রুতি।
উচ্চকিত কণ্ঠে স্বামীর দম্ভপূর্ণ উক্তি,
স্রষ্টা মোদের দেখিয়েছিল এমন ভয়ভীতি ;
তাই তাকে দেখালাম লোভ আর ভক্তি।


বিপদ থেকে উদ্ধার পেলে
অকৃতজ্ঞের ধরে ভীমরতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।