গৌরব সমাচার
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২৮-০৩-২০২৪

উপার্জিত হয় যদি অর্থবিত্ত-
প্রভূত উন্নতি আর স্বচ্ছলতা,
বিত্তবানের দাবি এটা নিজের ক্ষমতা,
ছিল বুদ্ধি-শ্রম-প্রজ্ঞা আর দূরদর্শিতা,
নিজেই অর্জন করেছি যোগ্যতা আর দক্ষতা।


পক্ষান্তরে -
বিত্তহীন মানেনা কভু স্বীয় অক্ষমতা,
সবগুণে গুণান্বিত তবুও ব্যর্থতা,
এর জন্য দায়ী যত আত্মীয়-স্বজন আর পিতা মাতা।
সর্বোপরি দায়ী নাকি ভাগ্য বিধাতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।