নিজ পাপ
- জাবরুল ইসলাম চৌধুরী - ইসলামী কবিতা ২৮-০৩-২০২৪

সকাল সন্ধ্যা দিবা নিশি আমি
করিতেছি কত শত পাপ,
অন্যের পাপ খোঁজিতে চাই না
যদি পাই অভিশাপ।

আমার পাপেই আমার কাঁধটা
হচ্ছে শুধুই ভারী,
হিসাবের খাতা যদি খুলো প্রভু
পারিবো না দিতে পারি ।

তবুও এ অধম নয়তো নিরাশ
পুণ্যের চেষ্টায় যাবো চলে,
তোমার দয়ায় পার হইবো
কোরআন হাদীস বলে ।

কবি নজরুল বলে গিয়েছেন
ধর্মান্ধরা শোনো,
অন্যের পাপ গনিবার আগে
নিজের পাপ গোনো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।