বন্ধুত্ব প্রেম
- মুহাম্মদ তাইসুখ তানভীর রিসাত ১৬-০৪-২০২৪

তুমি আমার বন্ধুত্ব প্রেম বুঝনা,
শুধু তুমি বুঝ আমার উন্মাদনা।

যদি আমার বন্ধু প্রেমিক হতে চাও,
আগে নিজেকে প্রতিষ্ঠিত করতে ছুটে যাও।

যদি সত্যিই তুমি আমাকে ভালবাসো,
তাহলে আগে প্রতিষ্ঠিত হয়ে আসো।

হয়তো তখন ভালবাসতে পারবে আমাকে,
প্রতিষ্ঠিত হওয়ার আগে ভালবাসবো না তোমাকে।

এই সময়টা আমাকে ভালবাসার জন্য নই,
এই সময়ে ভালভাবে পড়াশুনা করতে হয়।

আমি চাইনা; বাবা-মায়ের স্বপ্ন ব্যর্থ হতে,
বাবা-মা বেঁচে থাকুক মিথ্যা স্বপ্নের পথে।

চলো আমরা থাকি বন্ধুত্বের ভালবাসায়,
ঢুবে থাকি ভালভাবে পড়ালেখার মায়ায়।

ভুল-ত্রুটি হলে তুমি ক্ষমা করে দিও আমাকে,
আমি শুধু বন্ধুত্ব প্রেমের চোখে দেখি তোমাকে।

আমরা বন্ধুত্বের সহযোগিতায়,
চলো এগিয়ে যায়;
সাফল্যের পর্বত চূড়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৬-২০২০ ২২:১৮ মিঃ

মনোরম লেখনী