ঔচিত্য সমাচার
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ২০-০৪-২০২৪

প্রতিভার স্বীকৃতি আর
উপযুক্ত মেধা মূল্যায়ন,
জনহিতকর কার্যক্রম ও
গুরুত্বপূর্ণ প্রকৃত অবদান ;
পায় যদি এসবের যথাযথ সম্মান,
জ্ঞানীগুণী উৎসাহিত হয় বাড়ে উদ্দীপনা ;
নিজকে উৎসর্গ করতে পাবে অনুপ্রেরণা।
পক্ষান্তরে --
তোষামোদ-চাটুকারিতা,
নির্লজ্জ কপট ভক্তি ;
কিংবা অতিরঞ্জিত স্তব-স্তুতি,
যাকে করা হয়-
তার অহমিকা বৃদ্ধি পায়,
তাচ্ছিল্য প্রকট হয় ;
কারো জন্যই শুভ নয়,
উপকারের পরিবর্তে বেশি হয় ক্ষতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৩-০৬-২০২০ ১৩:০৫ মিঃ

Excellent