আমার হৃদয় হতে,,
- রাজ উদ্দিন মিন্টু ২৫-০৪-২০২৪

আমার হৃদয় হতে, আমি থাকে দেখেছি
যতটা দেখেছি ততোটাই মুগ্ধ হয়েছি।
আর যতোটা ভালোবেসেছি ততোটাই অল্প মনে হয়েছে, কেনো জানি তাঁকে আমি, এতোটা ভালোবাসার পরে-ও আমার কাছেই অল্প মনে হয়। কেনো জানি ইচ্ছা করে ফুল হাতে নিয়ে তার অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে, কেনো জানি ইচ্ছা করে বসন্তের হাওয়ায় তার দোল পাওয়া চুলের আবেশে হারাতে।
সত্যি বলতে মানুষ অনেকবার প্রেমে পরে,
আমিও পরেছি প্রেমে
কিন্তু অনেক বার না, শুধু একবার প্রেমে পরেছি।
যতোটা হারিয়েছি আমি, ঠিক ততোবারই খুঁজেছি নিজেকে কখনো পেয়েছি, আবার কখনো তার মাঝেই রয়ে গেছি। আমার দুটি চোখে আজো তাঁকে দেখি যতোটা আগেও দেখেছি।
শুনেছি স্রষ্টার কাছে মানুষ কিছু চাইলে তা ফিরিয়ে দেন না, তবে আমার বেলায় এমন কেন?
জানি না আমি, আমার হৃদপিন্ডে তাকা মানুষ টাকে
কেন এতোটা আগাতে, দুক দুক বেতার যন্ত্রণায় তুমি তিলেতিলে শেষ করেছো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৩-০৬-২০২০ ২১:৫০ মিঃ

Fantastic