সব মানুষেরই মূল্য আছে
- গোলাম কিবরিয়া সৌখিন - কবিতা এক গুচ্ছ ২৪-০৪-২০২৪

সব আলোরই শেষ আছে।
রাতের পূর্ণ চাঁদ, আর দিনের উত্তপ্ত সূর্য বলো।
সব আলোরই শেষ আছে।

পৃথিবীর শ্রেষ্ঠ শক্তি সূর্যকে ও থামতে হবে!শক্তি তাহার ফুরিয়ে গেলে।

কতো যে লক্ষ-অযুত প্রেমের সাক্ষী,
কবিদের কবিতার নয়নমণি।
প্রিয় চাঁদের ও আলো ফুরবে।
কবিতা ও কবির বেলা ফুরবে।

সেই অন্ধকার পৃথিবীতে, কেউ কখনো দিনের আলো দেখবে না।
আকাশে পূর্ণ চাঁদ পাবে না।

তবে ভালোবাসা হবে, সেই ভালোবাসার নাম কালো’র কালো!
তুমি সুন্দর আমি ছায় রঙা বলে কিছু রবে না।

দুধে-আলতা তোমার গায়ের রঙ ও চির-অন্ধকারে হারিয়ে যাবে।
তুমি কালো, আমি দুধে-আলতা বলার মতো কেউ রবে না।

কালো বলে কেউ ফেলনা নয়।
ভালোবাসা কোনো খেলনা নয়।
সব আলোরই শেষ আছে।
সব মানুষেরই মূল্য আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

GulamKibria
০৪-০৬-২০২০ ১২:০৬ মিঃ

প্রিয় কবি, হিমেল তাওসিফ জয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

KobiHimel
০৪-০৬-২০২০ ০০:২৯ মিঃ

পড়ে বিমুগ্ধ হলাম

GulamKibria
০৩-০৬-২০২০ ২২:১২ মিঃ

ধন্যবাদ কবি

M2_mohi
০৩-০৬-২০২০ ২১:৪৭ মিঃ

অনেক ভাবগম্ভীর লেখা ।