বিবাহবার্ষিকী
- কানিজ ফাতেমা আনিকা ২৫-০৪-২০২৪

মৃতমুখ আয়নার মতো
ডুবে যায় জলের তিমিরে
গান হয়ে উড়ে যায় যারা
ছিলো কোনো পরিচিত নীড়ে।
সিঁদুরেতে ধুয়ে যাওয়া মুখ
কমে আসে ছায়া পাশাপাশি
বেনারসি রঙা কোনো রাতে
জোনাকির আলো রেখে আসি।
তারা খসে সুনিপুণ দোষে
গাঢ় হয় সুপ্রাচীন ব্যথা
মায়াদের বশ্যতা জানে
ফুল হয়ে ফোটে নীরবতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Dojieb
০৪-০৬-২০২০ ২১:১৮ মিঃ

আছেন নাকি এখনো?

kanizc0
০৪-০৬-২০২০ ২০:০৩ মিঃ

Hariye jacchi..! hoyto!

Dojieb
০৪-০৬-২০২০ ১৩:৫৪ মিঃ

কানিজ আপু, আপনার কবিতা মানুষকে বিষন্ন করে দেয়ার ক্ষমতা রাখে৷ বার্ষিকীটা যদি আপনার হয়, তবে আমি আপনাকে শুভেচ্ছা নয় বরং একরাশ বিষন্নতা জানাই। আপনিও বোধহয় ইথারের মতো হারিয়ে যাচ্ছেন, একদিন আমিও যাব।

GulamKibria
০৪-০৬-২০২০ ১৩:২২ মিঃ

ভাবনাতেই মুগ্ধতা