চারিত্রিক কথকতা
- সৈয়দ নুরুল্লাহেল বাকী ১৮-০৪-২০২৪

দানে ধন কমেনা,
ক্ষমায় কমেনা ক্ষমতা,
কার্পণ্যে তিরোহিত হয়
প্রকৃত মানবতা।
অহমিকা-অহংকার,
বিকৃত ঝংকার ;
কদর্য মনের অলংকার।
ঔদ্ধত্য আর আগ্রাসন,
পরিণামে অনিবার্য পতন।
পরনিন্দা-পরচর্চায় সদা থাকে উন্মুখ,
দুঃখ-কষ্টে কাটে দিন পায়না সে সুখ।

মুখোশের আড়ালে থাকে সারাক্ষণ,
সমাজে ধিকৃত-নিন্দিত হয় সে জন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৪-০৬-২০২০ ১৪:০৯ মিঃ

Very good post