প্রশ্ন
- কানিজ ফাতেমা আনিকা ১৮-০৪-২০২৪

অদ্ভুত একটা কষ্ট হচ্ছে।
বাগান ভরতি গাছ।
ইউক্যালিপটাস গাছটা
অনেকটা বেড়ে গেছে।
সেই কবেকার।
যদি ভেঙে যায়!
মরে যায়!
আগে তো কখনো
মন খারাপ হয়নি
ঐ গাছটার জন্য!
ভাবিইনি আলাদা করে।
শুধু দেখে আসছি
অনেক বছর ধরে।
কুকুরগুলো,বেড়ালগুলো
সব কই গ্যাছে কে জানে!
উল্টোদিকের বাড়ির পাঁচিলে
যে বেড়ালটাকে রোজ
ঘুমাতে দেখতাম রাতে,
আজ সকাল থেকে
গুটিশুটি মেরে
ওদের জানলায়
মাথা নীচু করে বসে ছিলো।
ও কি ওখানেই আছে?
একদল কুকুর
পাড়াটা মাতিয়ে রাখে
হৈ হৈ করে।
ওরা কোথায়?
ঘরে বসে আছি।
আলো নেই।
ফোনের চার্জও শেষের দিকে।
বাইরের হাওয়ার সাথে
একরত্তি ছিটকিনিটা
জুঝে যাচ্ছে এখনো।
কিচ্ছু দেখতে পাচ্ছিনা।
শুধু কী প্রবল এক
দানবীয় গর্জন বাইরে।
চালচুলোহীন রাস্তার মানুষগুলো
কোথায় আছে?
নোংরা ময়লা জামা পরা,
পায়ে গায়ে প্লাস্টিক জড়ানো
পাগলটা কি জানতো
ঝড় আসবে আজ?
আমরা কি সবাই
অনেক পাপ করে ফেলেছি?
এবছর সব এতো মৃত্যুমুখী কেন?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

Dojieb
০৪-০৬-২০২০ ২১:২৩ মিঃ

কানিজ, একটা নির্দিষ্ট জায়গার পরে কোনো শিল্পীর আর প্রশংসা করতে নেই। প্রশংসা তখন শিল্পীকে অন্ধ করে ফেলে, সে তার শিল্পীত্ব হারানো শুরু করে। আপনার প্রশংসার স্তর শেষ, এখন আত্ম-সমালোচনার স্তর শুরু।

kanizc0
০৪-০৬-২০২০ ২০:০২ মিঃ

@dojieb bhaiya..apnar prosongsha miss korchi..

M2_mohi
০৪-০৬-২০২০ ১৪:১১ মিঃ

সুন্দর

Dojieb
০৪-০৬-২০২০ ১৩:৩০ মিঃ

আপনার প্রশংসা এখন না করলেও চলে, ইউ হ্যাভ টেকেন ইয়োরসেলফ টু দ্যাট পয়েন্ট। শুভকামনা।

GulamKibria
০৪-০৬-২০২০ ১৩:১৪ মিঃ

বিষাদের ঝাপটা পৃথিবী আর নিতে পারছে না।