মনুষের মন
- মধুকবি ২৫-০৪-২০২৪

মানুষের মন হয় কত যে বিচিত্র
মনে মনে আঁকে কত যে রঙ্গিন চিত্র ,
মনে থাকে তার কত চাওয়া পাওয়া
জীবনে সকল কাজে পড়ে তার ছাঁয়া ।
জন্ম থেকে মানুষের মন শুধু চায়
জগতে বেঁচে থাকার ঠাঁই যেন পায় ,
ব‍্যকুল হৃদয়ে থাকে তার সুপ্ত আশা
জীবনে সে যেন পায় প্রেম ভালবাসা ।

বঞ্চনায় ভরে যায় জীবন যখন,
বিষাক্ত হয় তখন মানুষের মন ;
চাওয়া ও পাওয়ায় হলে গরমিল,
যন্ত্রণায় কাঁদে মন, বেদনায় নীল।
স্নেহ মায়া পেতে চায় মানুষের মন,
আশা তার মনে পাশে থাকবে স্বজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।