প্রেমাবেগ
- মুরছালীন উচ্ছ্বাস ২৫-০৪-২০২৪

দিনের শেষে গোধুলী লগনে,
ক্লান্ত শরীরে ভারাক্রান্ত মনে;
তোমায় মনে পড়ে,
অশ্রুসিক্ত নয়নে।
কখনো কি ভেবেছো এমন হবে,
তোমায় হারাবো ভরা যৌবনে;
কিছু দিন আগেও তো,
ছিলে আমার জীবনে;
আসন করে দিয়েছিলে,
মনেরও মন্দিরে।

ভালোবেসে বলেছিলে,
তুমি আমার পৃথিবী ;
মৃত্তিকার বুকে আগলে রেখে,
করবে আমায় চিরঞ্জীবী।
তবে কেন আমি আজ,
গ্রহ হারা নিঃস্ব;
ঘুরিতেছি মহাকাশে
উদ্দেশ্যহীন শূণ্য।
মহাকাশে বাতাস নেই,
তুমি কি সেটা জানতে না;
তাই তো এখন তোমায় বিনে,
টিকে থাকাই যাতনা।

তোমার মতো আমিও হয়তো,
ভেবেছিলাম এটাই শেষ;
পথিমধ্যে দেখা মিললো,
অন্য এক সমাবেশ।
যেথায় আছে ছড়িয়ে থাকা,
হরেক রকম অবনি;
কেউ হয়তো লিখবে আমার
নতুন করে জীবনী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 10টি মন্তব্য এসেছে।

murslin
১০-০৬-২০২০ ২৩:৪৮ মিঃ

@চিন্ময় বসু,
ধন্যবাদ আপনাকে

chinmoybose
০৯-০৬-২০২০ ০৫:৪৭ মিঃ

বেশ ভালো

chinmoybose
০৯-০৬-২০২০ ০৫:৪৭ মিঃ

বেশ ভালো

murslin
০৮-০৬-২০২০ ২১:৩৫ মিঃ

@মোহাম্মদ আলী, অনেক ধন্যবাদ আপনাকে।

murslin
০৮-০৬-২০২০ ২১:৩৪ মিঃ

@ফয়জুল মহী, অনেক ধন্যবাদ।

murslin
০৮-০৬-২০২০ ২১:৩৩ মিঃ

@গোলাম কিবরিয়া সৌখিন,অনেক ধন্যবা।

Mali
০৫-০৬-২০২০ ১৬:২৫ মিঃ

সুন্দর

Mali
০৫-০৬-২০২০ ১১:০১ মিঃ

সুন্দর

GulamKibria
০৫-০৬-২০২০ ০৭:৩৬ মিঃ

কবি চমৎকার লাগলো। হার্দিক শুভকামনা

M2_mohi
০৫-০৬-২০২০ ০৫:১৭ মিঃ

অতুলনীয় লেখা।