জীবন্ত মরদেহ
- জিয়াউর রহমান |জিয়া| ২৮-০৩-২০২৪

তোরা দেখিসনে আমায়-?
আমি তো পথের দ্বারে
ক্ষুধার্ত জঠরে উলঙ্গ,
দেহস্থ নিয়ে রাস্তার মুন্ডে
বসে আছি।
তোদের চক্ষু নাকি
গেল রসাতলে!!

তোরা দেখিসনে আমায় -?
আমি তো কঙ্কাল সারের ন্যায়
ভয়ার্ত তনু নিয়ে বসে আছি-
তোদের হস্তের দিগন্তে চেয়ে,
তোদের চক্ষুর আয়ুষ্কাল
বোধহয় একেবারেই মিশিয়ে
গেল গঙ্গার নোনাজলে!!

তোরা দেখিসনে আমায়-
আমি যে আধপচা দেহাঙ্গ নিয়ে-
মৃত্যুর পানে কাল সংখ্যাকরণ
করতে করতে হস্ত হতে
সর্ব অঙ্গুলি কষে পতন হয়ে গেছে ?

নাহ্!
তোরা দেখবি কি করে-?
তোদের চক্ষুর তো
জ্যোতি হ্রাস হয়ে গেছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

GulamKibria
০৫-০৬-২০২০ ১৫:২৮ মিঃ

মুগ্ধতা ছড়ালেন কবি। শুভেচ্ছা নিবেন।