প্রেমিকের আকুতি
- মুরছালীন উচ্ছ্বাস ২৬-০৪-২০২৪

প্রিয়,তুমি আজ কথা না বলে,
অভিমান করে ফোন রেখে দিলে;
জানি,আমার কথায় তুমি বিরক্ত,
একঘেয়েমি তে- প্রেমটাও হয়েছে রিক্ত।
কিন্তু,কি করবো বলো?
বেকারত্বে আমি আজ, কোনঠাসা অসহায়!
যেথা ফিরে চেয়ে দেখি,
আমি বড় নিরুপায়।

কিছু দিন আগেও এক, সুযোগ এসেছিলো বড়
ভাগ্যের কষাঘাতে সেটাও, হাতছাড়া হলো।
জীবন মানেই সংগ্রাম,
করে যেতে হবে অবিরাম;
হয়তোবা, এটা করে অনেকে,
হয়ে উঠে সফলকাম।

আমার আশা খুব ছোট,
তবে তোমায় নিয়ে একটু বড়;
যদি তুমি পাশে থাকো,
আর, বিশ্বাসটা ধরে রাখো;
পূরণ করবো, তোমার সকল চাওয়া
ভাগ্যাকাশে দিয়ে হানা।

তুমি হয়তো ভয় পাচ্ছো,
আস্থা সংকটে ভুগে যাচ্ছো;
কিন্তু,একবার ডানা মেলে,
মুক্ত আকাশে উড়ে দ্যাখো;
দেখবে,পথটা আর দীর্ঘ নয়,
অনেক দুর এসেছি;
বুক ফুলিয়ে তখন, বলতে পারবে,
সংগ্রামটা একসাথেই করেছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।