অনূভতি
- রানা আহমেদ লাখমিদ - কবিতা ২৯-০৩-২০২৪

না বলা গল্পের অহেতুক ভিড়ে,
জমে থাকে হাজারও স্মৃতি।
কখনো বলা হয়ে উঠে না,
তুই যে আমার প্রিথী।
মনে পড়ে,দেখা হয়েছিলো দুজনার
দূর অজনা পথে।
তখন,একটু ভয় ভীতি লাজ,
কাজ করেছিলো আমার মনে।
তবে,বহুবার নিরবে নিস্তব্ধ হয়ে,
রাতের আকাশে চাঁদ দেখেছি।
আমি এখনো পুরনো ধাঁচের মানুষ,
চাঁদকে দেখি, পুরনো মানুষের মতোই।
আকাঁশের দিকে থাকিয়ে, খোঁজেফেরি
সেই রোমাঞ্চকর মূহুর্থগুলো।
এইতো সেই দিন,তোর প্রতম হাতের স্পর্শে,
নীরব ভালোবাসা জন্মেছিলো আমার মনে,
আমি কখনো ভাবেনি তোর সাথে চলা হবে,
প্রিয় শহরে, রিক্সায় চরে, টিএসসি'র মুড়ে।
আমি চাই, আমার জীবনে এমন কেও আসুক,
যে আমার, চুপ করে থাকার,অর্থটা বোঝে নিবে
চোঁখ দেখে চোঁখের ভাষাটা বোঝে নিবে।
রাগ ভাঙানোর জন্য, হাজার টা কারণ খুঁজবে,
যা দেখে আমি খুব শহজেই বোঝে নিতে পারি
তুমি আমাকে কতটা ভালোবাসো!
একটি সময়, এই কথাগুলো বলার মত,
মানুষ খুঁজে পাবো না!
আমাকে যে হাঁসাতে পারে তার মত
কেও আর আসবে না।
তবে, এখনো আমি ভাবি,
প্রিয় শহরে'র, সেই স্থানে আড্ডা হবে,
রাত জেগে ফোনে কথা হবে।
এই আলোঁ ছাঁয়ার মাঝে, মায়া অনূভতি কাজ করে, যা কখনো বলা হয়ে ওঠে না, ভালোবাসি!


তারিখ- ০৯/০৪/২০২০
সময়-সকাল ৬:০০ টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৫-০৬-২০২০ ২১:২৬ মিঃ

দুর্দান্ত প্রকাশ।