উল্টোরথ
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) - বিন্দু ২৯-০৩-২০২৪

এ দে‌খি এক আজব বিষ্ময়!
যুক্তির অন্তরালে রয় অযৌক্তিক আশ্রয়
গরু মে‌রে সবর্দাই ক‌রে জুতা দান
এরপরও সদা চায় কিছু প্র‌তিদান
‌মু‌খে ফু‌টে শুদ্ধাচার ধ‌র্মে আশ্রয়
লুট ক‌রে সম্ভ্রম সব ক‌রে জয়।
ভ‌য়ে ভ‌য়ে চুপ মা‌রে বিচা‌রের বাণী
‌অসহায় চায় আর ক‌রে কানাকা‌নি।
মুখে বোল কাজে অসার
মানহীন সব কর্ম দাদা
দেখে মনে হয় মেরেছে টান
মেয়াদোত্তীর্ণ গাঁজা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।