পথশিশু
- জিয়াউর রহমান |জিয়া| - শূন্য থালা ২৯-০৩-২০২৪

সাহেব আমি পথশিশু
দুইডা টাকা দেননা খামু কিছু।
খাবার খাইনি বেলা তিনেক
ক্ষুধা পেটে তাই এখন অনেক।
রোজ সকালে বেরিয়ে পরেছি
খাবারের সন্ধানে এখনও হাঁটছি।
পাইনি কিন্তু এখনও খাবার
ক্ষুধার জ্বালায় হাঁটছি আবার।
একটু হেঁটে হুট খেয়ে পড়ি,
উঠতে গিয়ে লাঠি ধরি।
দিচ্ছেনা তো কেউ যে খাবার,
কারণটা কী ভাবছি এবার-?
পালাই যদি পৃথিবী থেকে
টোকাই বলবে লোকজন কাকে-?।
খড়কুটা আর লতাপাতা,
খাচ্ছি আমি এখন যাতা।
ফুরাবে কখন নিঃশ্বাস আমার
নিত্য গুনছি এই কথাটা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
০৭-০৬-২০২০ ১২:৫৭ মিঃ

সুন্দর

Nazmultalukder
০৭-০৬-২০২০ ০৯:১২ মিঃ

সুন্দর