মিল অমিল
- শাহাবুদ্দীন আহম্মেদ - মনুষ্যত্ব ২০-০৪-২০২৪

আমি যাকে আশা বলি
তুমি বল ভ্রান্ত জল্পনা
আমি যাকে স্বপ্ন বলি
তুমি বল অলীক কল্পনা।

আমি যাকে বলি নীলাকাশ
তুমি বল রাত্রি আঁধার
আমি যাকে সবুজ বলি
তুমি বল ঘোর অন্ধকার।

তাইতো এখন
তোমার আমার হয়না তো
একসাথে পথ চলা
তাইতো দুজন ভিন্ন এখন
ভিন্ন সুরে কথা বলা।

আমি যখন গল্প বলি
তুমি বল এটা যন্ত্রণা
আমি যখন ছবি আঁকি
তুমি বল ভাল্লাগেনা।

আমি যখন বৃষ্টিতে ভিজি
তুমি বল এসব ভাল্লাগেনা
আমি যখন ফুল কুড়ায়
তুমি বল যতসব অঞ্জলা।

তাইতো এখন
তোমার আমার হয়না তো
একসাথে পথ চলা
তাইতো দুজন ভিন্ন এখন
ভিন্ন সুরে কথা বলা।

রচয়িতা:শাহাবুদ্দীন ©

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।