শাহ্জাদা
- মুরছালীন উচ্ছ্বাস ২৯-০৩-২০২৪

বন্ধু আমার শাহ্জাদা,
হয়ে উঠবে একদিন নামজাদা;
দরকার এখন পরিশ্রম,
ভিজিয়ে তোর গাঁয়ের লোম।

জানি,তোর স্বপ্ন বিদেশ পানে,
পাড়ি জমাবি উড়োযানে;
ডিগ্রী আরো তুই নিতে চাস,
মায়া কাটিয়ে পরবাস।

বন্ধু হয়ে বলে যায়,
যদি তোর অবসর হয়;
উচ্চতর ডিগ্রী নিয়ে,
আর অঢেল বিত্ত বানিয়ে;
ফিরে আসিস নাড়ীর টানে,
সরস্বতী কে প্রণাম জানিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।