হারানো
- Md.Musfikur Rhaman ২৫-০৪-২০২৪

কিছু বলছি না , কিছু করছি না

এই বলে ভেবোনা কাছু বুঝি না ,

 জানি চলে গেছ বহু দূর

পাড়ি দিয়ে শত পথ সুদুর

এই আসহায় মনে রয়ে গেছে তবু তোমার আবছা রদ্রুর ।



ভুল টা হয়তো আমার ই ছিল

আগলে রাখতে গিয়ে দম বন্ধে ঘিরে নিল ।

কিছু শাষন হয়তো করেছিল শোষন ,

তোমার দেওয়া ভবিষৎ এর আবেদন ।



আজ ভাবি আমি বিহনে তুমি

হয়তো আছ বহু সুখী

তবে আমার দেয়া যত্ন গুলো ফিরে পাবে কি ?

ছিল স্বাধিনতা চলে গেছ তাই ,

চেষ্টা করেছি বাধাও দিয়েছি ,তবে কি লাভ ?

যদি না হারে তোমার গড়া অনুরাগ ।



খাচাই বন্দি পাখিটা মালিকের ডালোবাসা

বাইরের সব কৃত্রিম প্রেমিক করে শিকারের আসা ।

ছেড়ে দিলে তোমায় পারতেনা ফিরতে ,

এই চির চেনা পথ সেদিন হতো ঝাপসা কৃত্রিম কতো ভালোবাসার মেঘে ।



আমার এই প্রেম নাকি অন্ধকার গুহা

ছিলে তুমি ভুল,ছিল এটি এক সুড়ঙ্গ পথ পাড়ি দিতে এ বিশ্ব সভা ।

তবে করোনি তুমি ভরসা আমায়

তাই হয়েছি আমি ব্যর্থ করিতে আবেগ ব্যাক্ত

সেই চলঃ গেছো তুমি নিয়েছ মোর চোখের রক্ত ।



পরিশেষে আসা নিয়ে বলে যাই

দিন শেষে সব কিছু ভালোবাসারই প্রকাশ দায় ।

চারদিকে শত ,লোক তাদের কি দিয়েছি দৃষ্টি

তব তুমিই কেন সফল করিতে নিজের জায়গা সৃষ্টি ?

আছে কি কিছু জবাব,আজও কেন আনুভবে তোমার না থাকার আভাব ?

হায় নিষ্ঠুর হৃদয়ের কষ্ট দেয়াই কি সভ্বাব ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Nazmultalukder
০৭-০৬-২০২০ ০৯:০৭ মিঃ

সুন্দর কবিতা