তেলে ভাসা নেতা
- মোঃ হোসাইন জাকের ২০-০৪-২০২৪

দারিদ্রতাকে ফেরি করে সুযোগে,
ঝোপ বুঝে কোপ মারে দুর্যোগে।
অভিনয়টাও ভাল জানে তারা,
নিজের লাভটা বুঝে কড়ার উপর কড়া।

আষাঢ় মাসের ব্যাঙের মতো ওরা,
স্বার্থের টানে সুযোগে করে নড়াচড়া।
ধনের পাগল ধনের জন্য করে কাড়াকাড়ি,
অন্তরে ইবলিশ রেখে, বেশ ধরে বাহারি।

আশেপাশে ঘিরে রাখে মোসাহেবী দল,
নিজের স্বার্থের জন্য করে নানান ধরনের ছল।
হাওয়ার উপর ভাসে, বানায় নানা গাঁথা,
ওরা মোদের বিপদ সাথী, তেলে ভাসা নেতা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।