মেয়ে
- কানিজ ফাতেমা আনিকা ২৯-০৩-২০২৪

মেয়েরা বুঝতে পারে
কোন ছেলে তাদের
প্রেমে পড়েছে।
কোন ছেলে
ভালোবাসে তাদের চুপিচুপি।
এমনকি
না তাকিয়েও বলে দিতে পারে
কোন ছেলে তাকিয়ে আছে
ড্যাবড্যাব করে।
মেয়েরা অনেক খুঁটিনাটি
নজর করে।
মেয়েরা পুরুষের স্পর্শ
চিনতে পারে।
কোন স্পর্শে স্নেহ আছে,
কোন স্পর্শে আছে সম্ভ্রম।
কে হাত ধরতে চায় আলতো,
কে ছোঁ মেরে
শকুনের মতো কেড়ে
খেতে চায় মাংস।
কে সারাজীবনের ছায়া হতে পারে,
কে মিলিয়ে যেতে পারে
ধুলোর মতো।
তারা মুগ্ধতার দৃষ্টি চেনে।
তারা চেনে লোভের ফাঁদ।
তারা জানে
কোথায় আশ্রয় পাওয়া যাবে।
আর কোথায় আবছা হবে
ক্ষনিকের অবসাদ।
মেয়েরা সব বুঝতে পারে।
চাইলে মেয়েরা সব বুঝতে পারে!
কে সত্যি সত্যি ভালোবাসে আর
কে ভালোবাসার মতো করে কথা বলে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।