আর্তনাদ
- জিয়াউর রহমান |জিয়া| - মৃত্যুর দূত ২৯-০৩-২০২৪

মহামারির এই সুযোগে কখন কবে জানি
হঠাৎ করে চলে যাবে আমার আত্মাখানি।
হাজার লোকে মাঝে নইকো কোনো বীর,
সবার মতো আমারও যে নিম্নমাথা শির।
চতুর্দিকে প্রতিধ্বনি করোনা মহামারি,
দেশ-বিদেশের সকল মানুষ করছে হাহাকারি।
অভাবে আর আর্তনাদে কিছু মানুষ এখন
হাতের মাথায় দিন গুনতেছে মৃত্যু হবে কখন-?
দুর্ভিক্ষ আর মহামারি প্রকৃতির-ই দান
বরত্ব আর ক্ষমতায় তিন আল্লাহ মহিয়ান।
প্রভুত্ব আর দাসত্ব ভাই অন্যকারো নয়
মাথা নত আর দাসত্ব শুধু আল্লাহর করতে হয়।
কষ্ট আর পরিশ্রমের পায়না যদি কেউ স্বাদ
চিৎকার করে সবাই তখন করে আর্তনাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
০৮-০৬-২০২০ ০৭:৫৭ মিঃ

ভালোই